How To Cook Chicken Biryani – চিকেন Biryani রেসিপি

আপনি কি চিকেন বিরিয়ানিকে পছন্দ করেন? আসলে চিকেন বিরিয়ানি প্রপরে সহজতম কারণ চিকেন মাংস হ্যান্ডেল করা সহজ। বরিয়ানি একটি শব্দ যা প্রচুর পরিমাণে সুস্বাদুতা এবং সুস্বাদুতা বর্ণনা করে! মধ্য এশিয়া থেকে বরিয়ানি ভারতে আসেন এবং প্রাথমিকভাবে এটি মাংসের সাথে রান্না করা ভাত। কিন্তু বছরগুলিতে এবং সীমানা জুড়ে এটি রূপান্তর দেখেছে এবং এখন এটি কোন চালের প্রস্তুতি নির্ধারণ করে যা মসলা, veggies এবং মাংস দিয়ে রান্না করা হয়। ভারতে বরিয়ানি এর বিভিন্ন বৈচিত্র রয়েছে যার মধ্যে রয়েছে মুতন বিরিয়ানি, চিকেন বিরিয়ানি, শাকসবজি বিরিয়ানি, মাছ বিরিয়ানি, হায়দ্রাবাদি বরিয়ানি, আভিধী বরিয়ানি ইত্যাদি। বরিয়ানিসগুলি দুটি পদ্ধতিতে তৈরি করা যেতে পারে- রান্না করা মাংসের সাথে এবং অপরিচিত মাংসের সাথেও এটি কেচে গোশট কি বরিয়ানি। রান্না করা মাংস দিয়ে তৈরি বরিয়ানি চর্বিযুক্ত চাল ব্যবহার করে এবং কম রান্না সময় লাগে, যখন বরিয়ানি খামখেয়ালী মাংস দিয়ে তৈরি করে আর রান্না করতে লাগে।

গার্ম মসলা এবং কেফার দুটি গুরুত্বপূর্ণ উপাদান যা আপনার বরিয়ানিতে বিশেষ স্বাদ সরবরাহ করে। আপনি যদি চিকেন বিরিয়ানিকে ভালোবাসেন এবং এটি ঠিক করতে চান তবে এটি রেষ্টুরেন্টে তৈরি করা হয়, এই সহজ রেসিপিটি চেষ্টা করুন।

চিকেন বিরয়ানির উপকরণ (5 জন লোকের জন্য):

600 গ্রাম ভাত বসলাম ভাত

4 টেবিল চামচ minced পুদিনা পাতা

প্রয়োজন হিসাবে লবণ

2 চা চামচ ভুট্টা গুঁড়া

1 টেবিল চামচ রসুন পেস্ট

2 টেবিল চামচ টমেটো Poure

400 গ্রাম চিনি sliced ​​সাদা পেঁয়াজ

8 সবুজ cardamom

1 টেবিল চামচ দুধ

1 কেজি চিকেন উরু

1 চা চামচ গরম মসলা গুঁড়া

2 পিঁপড়া saffron

1 টেবিল চামচ আদা পেস্ট

4 টুকরো টুকরা করে কাটা সবুজ মরিচ

320 গ্রাম চিনিযুক্ত টমেটো

২ চা চামচ জিরা বীজ

6 টেবিল চামচ পরিমার্জিত তেল

Marination জন্য:

1/2 চা চামচ মরিচ গুঁড়া

6 টেবিল চামচ প্লেইন গ্রিক দই

1 চা চামচ গুঁড়া হলুদ

 Step 1

প্রথমত, মুরগি মরিচ করার জন্য, একটি বড় বাটি নিন, গ্রীক দই, হলুদ, মরিচ গুঁড়া এবং ছোট স্বাদে আপনার স্বাদ অনুযায়ী লবণ রাখুন। একটি চামচ ব্যবহার করে ভালভাবে মেশান এবং তারপর মিশ্রণে মুরগির উরু যোগ করুন এবং এই মিশ্রণ দিয়ে ঘষা। প্রায় 20-30 মিনিটের জন্য রাখুন, যাতে দই মিশ্রণ সঠিকভাবে মুরগি দ্বারা শোষিত হয়। পাশাপাশি দুধে কেঁদে কেঁদে রাখুন এবং একপাশে রাখুন।

Step ২

ইতিমধ্যে মাঝারি শিখা রাখা, একটি গভীর তলায় প্যান মধ্যে পরিমার্জিত তেল ঢালা। এতে জিরা বীজ এবং সবুজ ইলিশ যোগ করুন এবং প্রায় 2 মিনিটের জন্য স্যুপ করুন। একবার সম্পন্ন, অবিলম্বে 2-3 মিনিট সোজা কাটা পেঁয়াজ এবং ফ্রাই যোগ করুন। নিশ্চিত করুন যে আপনি এটি পোড়াবেন না, তাই যখন পেঁয়াজ বাদামি রঙে শুরু হয়, টমেটো এবং টমেটো জুটি যোগ করুন এবং অন্য 5 মিনিটের জন্য ফ্রাই যোগ করুন।

Step 3

এরপর, আদা-রসুনের পেস্টের সাথে মিশ্রণে বাদামি সবুজ মরিচ যোগ করুন, আবার এক মিনিটের জন্য মিশ্রণটি ভাজাও। তারপর, ধোলাই এবং মসলা রান্নার সময় ধনীর গুঁড়া যোগ করুন এবং শিখাটি মাঝারি-তে পরিণত করুন। তাড়াতাড়ি, মরিচযুক্ত মুরগি যোগ করুন এবং অল্প সময়ের জন্য মিশ্রণ করুন যাতে উপাদান সঠিকভাবে রস শোষণ করে।

Step 4

শিখাটি আবার মাঝারি করে আবার 5-6 মিনিটের জন্য গরম তাপে পরিণত করুন। একটি ঢাকনা দিয়ে কভার এবং 5 মিনিটের জন্য সিদ্ধ করা যাক। সমগ্র প্রক্রিয়া চলাকালীন আলোড়ন রাখতে ভুলবেন না, অন্যথায় মুরগির নীচে স্তব্ধ হতে পারে, অবশেষে পোড়া শেষ হয়ে যায়। আপনি খুব সামঞ্জস্য খুঁজে পেতে যদি আপনি সামান্য জল যোগ করতে পারেন।

Step 5

একবার সম্পন্ন হলে শিখাটি বন্ধ করুন এবং প্যানের মধ্যে অর্ধেক উঁচু ভাত যোগ করুন এবং বাকি পর্যন্ত বাকি রাখুন। গরম মসলা, পুদিনা এবং ধনীর পাতা দিয়ে দুধের ভেজানো কেঁদে ফেলুন। অবশিষ্ট চারটি উপাদান একই স্তরের সাথে এই স্তর এবং গরুর উপর রাখুন।

Step 6

অবশেষে, ঢাকনাটি ঢেকে রাখুন, শিখাটি কম মাঝারি করে ঘুরে দিন এবং চালকে প্রায় 5 মিনিট রান্না করতে দিন। একবার সম্পন্ন করা বন্ধ করুন এবং বরিয়ানিকে আরও 10 মিনিটের জন্য ঢেকে রাখুন। রায়টা বা আপনার পছন্দের চটনির সাথে গরম পরিবেশন করুন।

    Review Point

    Review Point is one of the best place to get all the information you need. We usually post tech related posts. We make review of different products as well as movies. Admin name Chiranjit Mondal

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *